বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

দক্ষিণ কোরিয়ায় প্রথম যমজ শাবকের জন্ম দিল পান্ডা

আন্তর্জাতিক ডেস্কঃদক্ষিণ কোরিয়ার চিড়িয়াখানায় একটি দৈত্যাকার পান্ডা যমজ শাবকের জন্ম দিয়েছে। দেশটিতে এই প্রথম কোনো যমজ পান্ডাশাবকের জন্ম হলো। শুক্রবার রাজধানী সিউলের কাছে এভারল্যান্ড থিম পার্ক চিড়িয়াখানায় এই যমজ শাবকের জন্ম হয়। স্থানীয় সময় মঙ্গলবার চিড়িয়াখানাটি এই ঘোষণা দেয়।

আই বাও নামের ওই পান্ডাকন্যা যমজ সন্তানের জন্ম দিয়েছে। চিড়িয়াখানার প্রধান ডংগি চুং বলেন, ‘পান্ডাদের আরো ভালো সুরক্ষা এবং সংরক্ষণের আহ্বান জানানোর জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ বলে মনে হচ্ছে, যা বিপন্ন প্রজাতির প্রতীক হয়ে উঠেছে।’ আই বাও এবং তার দুই নবজাতকই ভালো আছে।

‘পান্ডা কূটনীতি’ হিসেবে পরিচিত একটি অংশ হিসেবে, চীন ১৯৫০-এর দশক থেকে এই প্রাণীগুলোকে শুভেচ্ছার চিহ্ন হিসেবে বিদেশে পাঠাচ্ছে।

আই বাও এবং তার পুরুষ সঙ্গী লে বাও-কে ২০১৬ সালে একটি প্রগ্রামের অংশ হিসেবে দক্ষিণ কোরিয়ায় নিয়ে আসা হয়েছিল। এর আগে আই বাও ২০২০ সালে একটি মেয়েশাবক ফু বাওর জন্ম দেয়।

নতুন জন্ম নেওয়া শাবকদের স্বাস্থ্য এবং বৃদ্ধির অবস্থা পর্যবেক্ষণ করা হবে। এর মাধ্যমেই জানা যাবে কখন তাদের জনসাধারণের সামনে নিয়ে আসা যাবে।

সূত্র : ডয়চে ভেলে

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com